খালেদার কারাদণ্ডের পর হিজড়া দলকে আন্দোলনের দায়িত্ব দিলেন তারেক !

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দুর্নীতি মামলায় সাজা হওয়ার পর কোনো ধরণের প্রতিবাদ, প্রতিরোধ গড়ে না তোলায় বিএনপি ও জামায়াত-শিবিরের নেতাকর্মীদের উপর ক্ষুব্ধ তারেক রহমান হিজড়াদের সক্রিয় করার পদক্ষেপ নিয়েছেন। তিনি গতকাল মোবাইলে হিজড়া দলের চেয়ারপার্সন রাশিদা ও সিনিয়র ভাইস চেয়ারম্যান কাজলী হিজড়াকে সরকারের বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তোলার নির্দেশ দিয়েছেন।

জানা গেছে, হতাশ তারেক রহমান ২০১১ সালে প্রতিষ্ঠিত জাতীয়তাবাদী হিজড়া দলের নেতৃবৃন্দের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠক করেছেন। বৈঠকে হিজড়াদেরকে আন্দোলন ও জনমত গড়ে তোলাসহ দলে আরও পদ দেয়ার আশ্বাস দিয়েছেন হিজড়া দলের চেয়ারপার্সন রাশিদাকে।

উল্লেখ্য প্রায় চার বছর আগে তারেক রহমানের নির্দেশে বিএনপি নেতা হাবিবুন্নবী সোহেলের নেতৃত্বে বিএনপি নেতারকর্মীদের লিঙ্গ পরিবর্তন করে হিজড়া হওয়ার অনুমোদন দিয়েছিলেন বলে একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছিল। গত সাত বছরে জাতীয়তাবাদী হিজড়া দলের আশুলিয়াস্থ কেন্দ্রীয় কার্যালয়ে বর্তমানে চারশর বেশি হিজড়া নেতাকর্মী রয়েছে।

এদিকে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কারাভোগের কারণে মনোবল শক্ত রাখতে রোজা রেখেছে দলের নেতাকর্মীরা। কাজলী হিজড়া জানান, দলের চেয়ারপার্সন রাশিদার নেতৃত্বে থাকা ৬৫৮ হিজড়ার মধ্যে ৪০০ জনের মতো আজ রোজা রেখেছেন। বৃহস্পতিবার সকাল থেকে বকশিবাজার মোড়ে আইনজীবী, পুলিশ ও গণমাধ্যমকর্মীদের মাঝে হিজড়ারা কর্মসূচি পালন করেছে।

এদিকে, জাতীয়তাবাদী হিজড়া দলের দপ্তর সম্পাদক আবুল হিজড়া তাদের প্রেরিত প্রেস বিজ্ঞপ্তি কোনো পত্রিকায় প্রকাশিত না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন। তারা সারাদেশে খালেদার জিয়ার মুক্তির দাবিতে কঠোর আন্দোলন করে দেশ অচল করে দেয়ার হুমকি দিয়েছেন।

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  পরিবর্তন )

Google photo

You are commenting using your Google account. Log Out /  পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  পরিবর্তন )

Connecting to %s

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: