চট্টগ্রামে মাদক ব্যবসা জমজমাট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে চলছে জমজমাট মাদক ব্যবসা। ইয়াবা, গাঁজা, ফেনসিডিল, হেরোইনসহ নানাজাতের যৌন উত্তেজক মাদকের ছড়াছড়ি। নগরীর কদমতলী, মনছুরাবাদ, এনায়েতবাজার বাটালী রোড বরফগলি, পাহাড়তলীবাজার, অক্সিজেন কসাইপাড়া, হাজারীগলি, সদরঘাট, সুপারিওয়ালাপাড়াসহ ২১টি পয়েন্টে চলছে মাদক ব্যবসা। প্রতি দিন রেলপথ ও সড়কপথে নগরীতে কোটি টাকার মাদক ঢুকছে বলে সংশ্লিষ্ট একাধিক সূত্র জানায়।

নাম প্রকাশে অনিচ্ছুক চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন এক কর্মকর্তা জানান, নগরীতে মাদক ঢুকছে বিভিন্ন রুটে। পুলিশের অভিযান টহল থেমে নেই। তারপরও ঢুকে পড়ছে মরণ নেশা মাদক। শনিবার রাতে নগরীর সিটি গেট এলাকায় ঢাকাগামী ট্রাক থামিয়ে ৭ হাজার ৬০০ পিস ইয়াবাসহ একজনকে আটক করেছে পুলিশ। আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুর রাজ্জাক জানান, নগরীর সিটি গেট হলো চট্টগ্রাম শহরে ঢোকার প্রধান ফটক। পুলিশের চোখ ফাঁকি দিয়ে খোলা ট্রাকে করে কক্সবাজার থেকে রাজধানী ঢাকায় নিয়ে যাওয়ার পথে সিটি গেট থেকে ৭ হাজার ৬০০ ইয়াবা আটক করা হয়েছে। ট্রাক থেকে লাফ দেয়ায় সময় ধরা পড়ে জহুর আলম।

গ্রেফতারকৃত জহুরের বাড়ি কক্সবাজার জেলার টেকনাফে। সে পুলিশের কাছে স্বীকার করেছে, এ পর্যন্ত ৩ বার ইয়াবা নিয়ে ঢাকায় গেছে। সে আরও জানায়, টেকনাফের হ্নীলার সীমান্তে ৪টি পয়েন্টকে পাচারের নিরাপদ রুট হিসেবে ব্যবহার করছে। এখানে বসে মাদকের হাট। টেকনাফ থেকে প্রতি রাতে ঢুকছে নিষিদ্ধ মরণ নেশার ট্যাবলেট ইয়াবাসহ বিভিন্ন ব্রান্ডের মদ, কারেন্টজাল, পোস্তাদানাসহ অবৈধ পণ্য। জানা যায়, চট্টগ্রাম শহরে সড়ক পথে ঢোকার মূল পয়েন্ট হলো সিটি গেট এলাকা। জুনে নগরীর এ পথ দিয়ে শহরে ঢুকতে পুলিশ আটক করেছে ভারতীয় ফেনসিডিল ৪৫০ বোতল, প্রায় ৩ কেজি গাঁজা, ১০০ গ্রাম হেরোইন। পুলিশ জানায়, কুমিল্লার সীমান্তবর্তী এলাকা থেকে প্রতি দিনই ঢুকছে ফেনসিডিল, গাঁজাসহ যৌন উত্তেজক মাদক দ্রব্য। চট্টগ্রামে বাস-ট্রেনযোগে ঢুকছে মরণ নেশা মাদক।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, সন্ধ্যা হলে মনছুরাবাদ গোডাউন এলাকায় নগরীর বিভিন্নস্থান থেকে গাড়ি নিয়ে দলে দলে প্রবেশ করে বিভিন্ন বয়সী যুবক। তারা সেখানে অবাধে মাদক গ্রহণ করে থাকে। চট্টগ্রাম জিআরপি থানা পুলিশ জানায়, জুনে ঢাকা থেকে আসা ট্রেন থেকে চট্টগ্রাম রেল স্টেশনে আটক করা হয়েছে দেড় ১ কেজি গাঁজা এবং ৬৫টি বোতল ভারতীয় ফেনসিডিল। প্রতি দিন রাতে ঢাকা থেকে আসা ট্রেন সিগন্যালের বাইরে কদমতলীতে থামে। এখানে কুমিল্লা থেকে আনা মাদক খালাস করা হয় বলে সূত্র জানায়।

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  পরিবর্তন )

Google photo

You are commenting using your Google account. Log Out /  পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  পরিবর্তন )

Connecting to %s

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: